রোহিঙ্গা শরণার্থী শিবিরে আগুনে পুড়ে ছাই ৯,০০০ এরও বেশি ঘরবাড়ি

শরণার্থী শিবিরে আগুনে পুড়ে ছাই ৯,০০০ এরও বেশি ঘরবাড়ি

তাৎক্ষণিকভাবে ৯,০০০ রোহিঙ্গা শরণার্থী শিবির পুড়ে ছাই হয়ে গেছে । এই ঘটনায় ২টি শিশু মারা গেছে, কিন্তু প্রশাসন সেই অভিযোগ মেনে নেয় নি ।

সোমবার বিকাল ৪ তার দিকে বাংলাদেশের কক্সবাজারের উখিয়ায় বালুখালী রোহিঙ্গা শিবিরে আগুন লাগে । এই ঘটনায় ৯,৬০০ ঘর পুড়ে ছাই হয়ে গেছে । প্রশাসন জানিয়েছে, এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি । তবে বালুখালী ৯ নং শিবিরে এ-২ ব্লকের সম্প্রদায়ের নেতা জামাল হোসেন লালু জানিয়েছে, উখিয়ার বালুখালী ৯ নং শিবিরে এ-২ ব্লকার দুটি শিশু পুড়ে মারা গেছে ।

প্রত্যক্ষদর্শীদের মতে, বিকাল চারটার দিকে উখিয়ার বালুখালী ৬ ডাব্লিউ রোহিঙ্গা শিবিরে প্রথম আগুন লাগে । পরে তা দ্রুত ছড়িয়ে পড়ে । অনেক চেষ্টা করেও আগুন নিয়ন্ত্রণ আনা যায়নি । এদিকে, কালো ধোঁয়া বের হতে দেখা আতঙ্ক ছড়িয়ে পড়ে । লোকের প্রাণ বাঁচাতে ঘটনাস্থল ছুটে যায় । দুর্ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন ।

আগুন লাগার খবর পেয়ে ফায়ার বিগ্রেড ঘটনাস্থলে পৌঁছে । দমকলকর্মী, সেনাবাহিনী, পুলিশ, এপিবিএন এবং সেচ্ছাসেবীদের প্ৰচেষ্টায় রাত ১১ টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে । কিভাবে এই আগুন লাগলো তা নিয়ে প্রশ্ন উঠেছে । এ ঘটনায় কী পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে । এই ঘটনার বিষয়ে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন জানান, আগুনে কমপক্ষে ৯,৬০০ বাড়ি পুড়ে গেছে । এই ঘটনায় রাতারাতি মাথার উপর থেকে ছাদ হারিয়েছেন অনেক মানুষ । প্রশাসন ক্ষতিগ্রস্থদের পশে থাকার আশ্বাস দিয়েছেন আশ্বাস ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *