চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনালে ৮ বছর পর চেলসি

চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনাল এ ৮ বছর পর চেলসি

অ্যাটলেটিকো মাদ্রিদে প্রথম লীগ জয়ের পরে চেলসি কোয়ার্টার ফাইনালে উঠছিল। বুধবার রাতে স্ট্যামফোর্ড ব্রিজে দ্বিতীয় ম্যাচে টমাস টুখেলের দুর্দান্ত চেলসি স্পেনীয় ক্লাবকে ২-০ গোলে হারিয়েছে। ব্লুরা 3-0 ব্যাবধানে লিড নিয়ে আট বছর পর চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে পৌঁছেছে। চেলসি গত ২০১৩ – ২০১৪ মৌসুমে হোসে মরিনহোর অধীনে শেষবারের মতো কোয়ার্টার ফাইনালে খেলে।

শুরু থেকেই ঘরের মাঠে আধিপত্য বিস্তার করা সত্ত্বেও চেলসি প্রথমার্ধে কোনও উল্লেখযোগ্য সম্ভাবনা তৈরি করতে ব্যর্থ হয়েছিল। ২৬তম মিনিটে চেলসির ডি-বক্সে ইয়ানিক কারাসকো ডিফেন্ডার সেসার আসপিলিকুয়েতার হালকা বাধায় পড়ে গেলে পেনাল্টির জোরালো আবেদন জানিয়েও রেফারির সাড়া পায়নি অ্যাটলেটিকো।

চেলসি 34 তম মিনিটে এগিয়ে গেল। জার্মান ফরোয়ার্ড টিমো ভের্নার বাম দিক থেকে কাই হাভার্টজের বাড়ানো একটি বল দিয়ে আক্রমণ করেছিলেন।

মরোক্কোর মিডফিল্ডার জিয়াশ বলটি নিয়ন্ত্রণে নিয়েছিলেন।

বিরতি থেকে ফেরার পরে চেলসি গোলের পার্থক্য দ্বিগুণ করতে পারত। তবে ভের্নারের আড়াআড়ি শর্টটি ঠেকান ইয়ান ওবলাক। কিছুক্ষণ পর স্লোভেনিয়ান গোলরক্ষক দুর্দান্ত দক্ষতার সাথে ডি-বক্সের বাইরে থেকে শটটি ফিরিয়ে দেন।

৮১ তম মিনিটে চেলসির ডিফেন্ডার এন্থনি রুডিগারকে কনুই দিয়ে আঘাত করার জন্য লাল কার্ড দেখে স্টিফান সাভিক মাঠ ছাড়েন। অ্যাটলেটিকো ১০ জনের দল নিয়ে ঘুরে দাঁড়ানোর প্রত্যাশা শেষ হয়েছিল।
বিকল্প সময় এরমারসন পালমেইরি ব্যবধান দ্বিগুণ করে।

টমাস টুখেল ২৭ জানুয়ারি চেলসির দায়িত্ব গ্রহণ করেছিলেন। এর পর থেকে কোনও ম্যাচ হারেনি দলটি। প্রতিযোগিতায়, তারা ১৩ ম্যাচে অপরাজিত থেকেছে, ৯ টি জিতেছে এবং ৪ টি ড্র করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *