চাকরির ইন্টারভিউ দিলেই প্রার্থীকে ৫০ ডলার প্রদান!

দক্ষ কর্মী পাওয়ার জন্য এবার নতুন পন্থা অবলম্বন করল বিশ্বখ্যাত প্রতিষ্ঠান ম্যাকডোনাল্ডস। চাকরির ইন্টারভিউ দিতে গেলেই প্রার্থীকে ৫০ ডলার দেয়ার ঘোষণা দিয়েছে বিশ্বের সবচেয়ে বড় ফুড চেইন ম্যাকডোনাল্ডস। আর এই অভিনব উদ্যোগ কেবলমাত্র দক্ষ কর্মী বাছাইয়ের জন্য।

জানা গেছে, ম্যাকডোনাল্ডসের ৬০টি আউটলেট আছে ফ্লোরিডার টাম্পা এলাকার। ওই আউটলেটগুলোর মধ্য থেকে একটির পোস্টার নজর কেড়েছে সবার। কেননা ওই পোস্টারে লেখা আছে ইন্টারভিউ দিতে আসা নারী পুরুষ নির্বিশেষে প্রত্যেককে দেয়া হবে ৫০ ডলারের টোকেন মানি।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে ওই আউটলেটের বাইরে লাগানো পোস্টারের ছবি। আর মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। অনেকেই কাজের প্রশংসা করেছেন ম্যাকডোনাল্ডসের এমন উদ্যোগের। কেননা, এর ফলে এমন কিছু মানুষের ভাগ্যের চাকা ঘুরবে যারা চাকরি খুঁজতে খুঁজতে নাজেহাল।

করোনার কারণে আমেরিকার অনেক জায়গায় ব্যবসায় মন্দা চলছে। খাবার দোকান বা প্রয়োজনীয় জিনিসের দোকানপাট খুললেও দক্ষ লোকজনের অভাব রয়েছে সেখানে। করোনার ভয়ে অনেকেই বাড়ি থেকে বেরিয়ে কাজ করতেও চাইছেন না। আবার কাজের জন্য দক্ষ লোকও পাচ্ছে না প্রতিষ্ঠানগুলো। ফলে অনেকটা বাধ্য হয়েই এমন উদ্যোগ নিতে হয়েছে ম্যাকডোনাল্ডসকে।
সূত্র: বিজনেস ইনসাইডার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *