logo
photo

ডিজিটাল ওয়ার্ল্ড'র উদ্বোধন ৯ ডিসেম্বর : উদ্বোধন করবেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ

২৯ নভেম্বর, ২০২০   |   joyjatra.tv

ডিজিটাল ওয়ার্ল্ড ২০২০ এর উদ্বোধন ৯ ডিসেম্বর : উদ্বোধন করবেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ

তথ্য ও প্রযুক্তি বিভাগের উদ্যোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের সর্ববৃহৎ ডিজিটাল প্রদর্শনী। আইসিটি খাতে বাংলাদেশের সক্ষমতা তুলে ধরতেই এ আয়োজন। ৯ ডিসেম্বর এ আয়োজনের উদ্বোধন করবেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। অনুষ্ঠানে তথ্য প্রযুক্তি অঙ্গনে অগ্রণী ভূমিকার জন্য ১২টি ক্যাটাগরিতে ডিজিটাল ওয়ার্ল্ড সম্মাননা দেয়া হবে।

রোববার (২৯ নভেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে আয়োজিত সংবাদ সম্মেলনে এতথ্য জানান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সংসবাদ সম্মেলনে জানানো হয়, সামাজিক দূরত্বে ডিজিটাল সংযুক্তি প্রতিপাদ্যে ভার্চুয়াল মাধ্যম এবং ভৌত কাঠামোয় আগামী ৯ থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে ডিজিটাল ওয়ার্ল্ডের সপ্তম আসর। আয়োজনের অধিকাংশই অনুষ্ঠিত হবে ভার্চুয়াল মাধ্যমে। আয়োজনে থাকছে উদ্বোধনী অনুষ্ঠান, সেমিনার, সংবাদ সম্মেলন, ডিজিটাল প্রদর্শনী সম্মাননা, ভার্চুয়াল মুজিব কর্নার ও মিউজিক কনসার্ট।

১০ ডিসেম্বর মন্ত্রীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে মন্ত্রী পর্যায়ের সংবাদ সম্মেলণ। সম্মেলনে মূল বক্তব্য উপস্থাপন করবেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ। প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে, নিউ নরমালে ডিজিটাল প্রযুক্তি নির্ভরতা। বিষয়ভিত্তিক ২৪টি সেমিনার হবে এ আয়োজনে।

ডিজিটাল ওয়ার্ল্ডের তৃতীয় দিন ১১ ডিসেম্বর থাকবে বিশেষ সেমিনার; যেখানে থাকবেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার সদস্য সায়মা ওয়াজেদ। ১১ ডিসেম্বরের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

ডিজিটাল ওয়ার্ল্ডে আরো থাকছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী মুজিব বর্ষ উপলক্ষে ভার্চুয়াল মুজিব কর্নার। মিউজিক্যাল কনসার্টও আকর্ষণীয় আয়োজনের একটি।






নামাজের সময়সূচি

মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩