logo
photo

দেশে করোনায় একদিনে মৃত্যু ৩৯, শনাক্ত ২২১২

১৭ নভেম্বর, ২০২০   |   joyjatra.tv

দেশে করোনায় একদিনে মৃত্যু ৩৯, শনাক্ত ২২১২

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে।
এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ছয় হাজার ২শ ৫৪ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ২১২ জন। দেশে করোনায় ৭৬ দিন পর সর্বোচ্চ ৩৯ জনের মৃত্যু হলো।
  আজ মঙ্গলবার (১৭ই নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গেল ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৯শ ৯০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ২ হাজার ২শ ১২ জন। এ নিয়ে মোট শনাক্ত চার লাখ ৩৬ হাজার ৮শ' ৮৪ জন।
একদিনে এক হাজার ৭শ' ৪৯ জন সুস্থ হয়েছেন। আর মোট সুস্থ হয়েছেন তিন লাখ ৫২ হাজার ৮শ' ৯৫ জন। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক আট এক শতাংশ। আর মৃত্যুহার এক দশমিক চার তিন শতাংশ।
গত ৮ই মার্চ দেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর প্রথম করোনা রোগীর মৃত্যু হয় ১৮ই মার্চ। আজ পর্যন্ত করোনায় মৃত মোট ৬ হাজার ২৫৪ জনের মধ্যে পুরুষ চার হাজার ৮১৩ জন (৭৬ দশমিক ৯৬ শতাংশ) এবং নারী এক হাজার ৪৪১ জন (২৩ দশমিক শূন্য ৪ শতাংশ)।
করোনায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় মৃত ৩৯ জনের মধ্যে দশোর্ধ্ব একজন, বিশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব দুজন, পঞ্চাশোর্ধ্ব ১০জন এবং ৬০ বছরের ঊর্ধ্বে ২৪ জন রয়েছেন। তাদের মধ্যে ঢাকা বিভাগে ২২ জন, চট্টগ্রামে পাঁচজন, রাজশাহীতে তিনজন, বরিশালে ‍দুজন, সিলেটে দুজন এবং রংপুর বিভাগে পাঁচজন রয়েছেন।






নামাজের সময়সূচি

সোমবার, ৩০ নভেম্বর, ২০২০
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩