logo
photo

মা-মেয়ে এবার বন্যাকবলিত এলাকার অসহায় মানুষের পাশে

২৫ আগস্ট, ২০২০   |   joyjatra.tv

বানভাসিদের পাশে মায়ের একসাথে নেমেছে মেয়েও

সারা বিশ্বে যখন করোনা ভাইরাস তখন আর একটি দুর্যোগ বাংলাদেশে এসে ভাসিয়ে দিল অধিকাংশ গ্রাম। একে তো নিম্ন আয়ের দেশ। তার ভিতরে আবার দুর্যোগ। এক বেলা খাবারের জন্য আর্তনাদ সবার। সেই কথা বিবেচনা করে মা ও মেয়ে সিদ্ধান্ত নিল বরাবরের মত আবারো বানভাসিদের পাশে দাঁড়াবে।

সে আর কে হবেন ? আত্মমানবতার সেবায় যিনি নিয়োজিত সবসময় হেলেনা জাহাঙ্গীর ও তার ছোট্ট মেয়ে শিশু হুমায়রা আলম জেনি।

এবারের চিত্র একটু অন্যরকম জীবনের ঝুঁকি নিয়ে নদীতে এবং নদীর উপর বৈদ্যুতিক তারের নিচ দিয়ে ঝুঁকি নিয়ে পৌঁছে গেলেন গাজীপুর কালিয়াকৈর এলাকায় বানভাসিদের কাছে। কষ্ট হয়েছে প্রচুর তবুও যেন হাসিমুখে মেনে নিলেন মা ও মেয়ে।

তাদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে পাশে ছিলেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি। আরও ছিলেন উপজেলা নির্বাহি অফিসার কাজী হাফিজুল আমিন। তাছাড়া সাথে ছিলেন অন্যান্য স্বেচ্ছাসেবক।

হেলেনা জাহাঙ্গীর তার কাছে জানতে চাইলে আমাদের বলেন, আমার একার পক্ষে এতগুলো মানুষের পাশে দাঁড়ানো সম্ভব নয়। কিন্তু সবাই যদি নিজ জায়গা থেকে তাদের পাশে দাঁড়ান তাহলে কষ্ট কমে যাবে সুবিধাবঞ্চিত সাধারণ জনগণের।

তিনি আহ্বান করেন সবাই যেন বানভাসিদের পাশে দাঁড়ায়। তাছাড়া জয়যাত্রা ফাউন্ডেশন সব সময় আত্মমানবতার সেবায় নিয়োজিত। শিশু হুমাইরা আলম জেনি তার কাছে জানতে চাইলে বলেন, আমি মার সাথে থাকবো এবং সবার জন্য কাজ করব। আমার জন্য দোয়া করবেন।

তাদের মা-মেয়ের কাজের উৎসাহিত করার জন্য উপজেলা নির্বাহি অফিসার হেলেনা জাহাঙ্গীর এবং তার মেয়ে হুমায়রা আলম জেনি দু’জনকেই পৃথকভাবে পুরস্কৃত করেন।

ইসমাইল সরদার






নামাজের সময়সূচি

সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩