logo
photo

উপস্থাপনা ও পড়ালেখার পাশাপাশি মায়ের সাথে মানবসেবায়ও এগিয়ে এসেছে জেনি

২০ আগস্ট, ২০২০   |   joyjatra.tv

উপস্থাপনা ও পড়ালেখার পাশাপাশি মায়ের সাথে মানবসেবায়ও এগিয়ে এসেছে জেনি

শিশু উপস্থাপিকা হিসেবে সেরা আন্তর্জাতিক পদক সহ স্থানিয় অনেক পদক-সম্মাননার অধিকারী হুমায়রা আলম জেনি লেখাপড়া ও শখের উপস্থাপনার পাশাপাশি মায়ের সাথে মানবসেবায়ও মনোনিবেশ করেছে । এত অল্প বয়সে মায়ের অনুকরণে মানবসেবায় এগিয়ে আসা সত্যি প্রশংসার দাবী রাখে।  

জয়যাত্রা ফাউন্ডেশনের চেয়ারম্যান, জয়যযাত্রা টেলিভশনের প্রতিষ্ঠাতা ও সিইও, এফবিসিসিআইয়ের পরিচালক হেলেনা জাহাঙ্গীর আন্তর্জতিক সেবা সংগঠন লায়ন্স-রোটারী  ও নিজের প্রতিষ্ঠিত জয়যাত্রা ফাউন্ডেশন সহ নানা মাধ্যমে মানবসেবামূলক কাজে জড়িত অনেক দিন থেকেই । মায়ের প্রবল ইচ্ছা শক্তি নিয়ে সমাজ সেবামূলক কাজ দেখে উদ্বুদ্ধ ছোট মেয়ে হুমায়রা আলম জেনি এতে মা হিসেবে হেলেনা জাহাঙ্গির খুব খুশী এবং নিজেকে অনেক বেশী সফলও মনে করেন। ।

হেলেনা জাহাঙ্গিরের প্রথম প্রথম ধারণা ছিল দান করলে কেন সমাজকে দেখাতে হবে । কিন্তু সময়ের পরিবর্তনে তিনি দেখতে পান যে, “দান গুলো যদি অন্যরা দেখে উৎসাহিত হন তাহলে সেটা সমাজে প্রতিবন্ধকতা ছাড়া প্রচার করা যায়। ” কিন্তু এই প্রেক্ষিতে সে সম্পূর্ণ দান প্রকাশ করেন না। তার শুরু থেকেই ইচ্ছা ছিল তার পরিবারও তার সন্তানরাও দান করার কাজে নিজেকে বিলিয়ে দিবে। ঠিক তদ্রূপ তার শিশু ছোট্ট কন্যা জেনি সে ধারা বরাবরের মতো পালন করে যাচ্ছে।

এতে হেলেনা জাহাঙ্গীর জানান, তার মেয়ে এসব কাজে বেশ আনন্দ পান এবং আমি নিজেও তাকে উৎসাহিত করি। আমি মনে করি প্রত্যেকটা পরিবারের উচিত এরকম ভালো কাজগুলো বাচ্চাদের উৎসাহিত করা।

তাছাড়া আমি জেনিকে সর্বদা নজরদারিতে রাখি এবং তার ছোট্ট ছোট্ট ভুলগুলো আনন্দের সাথে সংশোধন করিয়ে দেই। এতে সে মোটেও রাগ করে না বরং সংশোধন হয়ে যায়।

জয়যাত্রার স্বপ্নদ্রষ্টা সিস্টার হেলেন খ্যাত হেলেনা জাহাঙ্গির কথা প্রসঙ্গে বলেন, আমার ছোট মেয়ে হুমায়রা আলম জেনিকে আমি জয়যাত্রা ফাউন্ডেশনের আগামীর কর্ণধার হিসেবে জাতির কাছে রেখে যাব। দেশ-জাতির সেবায় তার পাশে সর্বদা থাকবো ।






নামাজের সময়সূচি

সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩