logo
photo

টাকার জন্য লাশ আটকে রেখেছে বারডেম কর্তৃপক্ষ

২৪ জুলাই, ২০২০   |   joyjatra.tv

মৃত্যুর আট ঘণ্টা পরও টাকার জন্য লাশ আটকে রেখেছে বারডেম কর্তৃপক্ষ

পরিবারের একমাত্র উপার্জনক্ষম বড় ভাইয়ের মৃত্যু হয়েছে আট ঘণ্টা আগে। যে বড় ভাইকে বাঁচাতে গত দুই সপ্তাহ ধরে অক্লান্ত পরিশ্রম করেছেন, এক হাসপাতাল থেকে অন্য হাসপাতাল ছোটাছুটি করেছেন।

কিন্তু সেই ভাইয়ের মৃত্যুর পরও শোকে মুহ্যমান না হয়ে পাহাড়সম দুশ্চিন্তা নিয়ে ঠায় দাঁড়িয়ে রয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী আয়েশা আক্তার ইতি।

মৃত্যুর আট ঘণ্টা পরও ভাইয়ের লাশ নিতে পারেননি তিনি। বারডেম হাসপাতালে ভাইয়ের চিকিৎসার খরচ তিন লাখ টাকা পরিশোধের পরই মিলবে ভাইয়ের লাশ। টাকা পরিশোধ না করা পর্যন্ত ইতির ভাই জিয়া উদ্দিনের লাশ আটকে রাখার সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছে বারডেম হাসপাতাল কর্তৃপক্ষ।

সর্বশেষ সন্ধ্যা ৭টা পর্যন্ত লাশ নেওয়ার জন্য টাকা সংগ্রহ করছিলেন ইতি। আজ শুক্রবার সকাল ১১টার দিকে বারডেম হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন জিয়া উদ্দিন।

হাসপাতাল কর্তৃপক্ষ চিকিৎসার খরচ হিসেবে তিন লাখ তিন হাজার ১১২ টাকার বিল দেয়। ইতি আত্মীয়-স্বজন ও ক্যাম্পাসের কয়েকজনের কাছ থেকে সর্বসাকল্যে এক লাখ পাঁচ হাজার টাকা সংগ্রহ করে তা জমা দেন। পিতার পর ভাই হারানো এই ছাত্রী বাকি এক লাখ ৯৮ হাজার টাকা পরিশোধ করতে পারছেন না। আর সে কারণেই বারডেম হাসপাতাল কর্তৃপক্ষ তাঁর ভাইয়ের লাশ আটকে রেখেছে।

ইতির পাশে থাকা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা অফিসের সহকারী পরিচালক এস এম সাদাত হোসেন শুক্রবার সন্ধ্যা ৭টায় উপস্থিত সাংবাদিকদের বলেন, ‘হাসপাতাল থেকে তিন লাখ তিন হাজার ১১২ টাকার বিল ধরিয়ে দেওয়া হয়েছে। এখন পর্যন্ত সর্বসাকল্যে এক লাখ পাঁচ হাজার টাকার ব্যবস্থা করা গেছে। টাকা মওকুফ বা পরে পরিশোধ করার জন্য আমরা আবেদন করার প্রস্তুতি নিচ্ছি।’

এদিকে এ বিষয়ে কথা বলার জন্য বারডেম হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কয়েকবার ফোনে যোগাযোগ করেও সংযোগ স্থাপন করা সম্ভব হয়নি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত লাশ বারডেম হাসপাতালেই রাখা ছিল।






নামাজের সময়সূচি

মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩