logo
photo

অচিরেই জানা যাবে যুক্তরাষ্ট্রের বর্ধিত বেকার ভাতার পরিমাণ

২৩ জুলাই, ২০২০   |   joyjatra.tv

যুক্তরাষ্ট্রে বেকার ভাতা : ডেমোক্রেটিক পুরো বছর আর রিপাবলিকান দল ডিসেম্বর পর্যন্ত বর্ধিত করার পক্ষে

করোনা মহামারিতে কর্মহীন বেকারদের জন্য সপ্তাহে ৬০০ ডলারের বেকার ভাতা এ সপ্তাহেই শেষ হচ্ছে। কংগ্রেসে ডেমোক্রেটিক দল এই ভাতার পরিমাণ ৬০০ ডলার রেখে পুরো বছরের জন্য বর্ধিত করার পক্ষে। অপর দিকে রিপাবলিকান দল তা মাসে ৪০০ ডলার করে ডিসেম্বর পর্যন্ত বর্ধিত করতে চায়। এ নিয়ে ২২ জুলাই সিএনবিসি একটি প্রতিবেদন প্রকাশ করেছে।  

গত মার্চে কংগ্রেসে প্রণীত আইন অনুযায়ী, কোভিড-১৯-এর কারণে কর্মহীন হওয়া লোকজন সপ্তাহে ৬০০ ডলার করে মাসে ২৪০০ ডলার পাচ্ছেন।

এ কর্মসূচি ৩১ জুলাই শেষ হয়ে যাওয়ার কথা।   রিপাবলিকান দল থেকে আগেই ইঙ্গিত দেওয়া হয়েছিল, বর্ধিত কর্মসূচিতে কর্মহীনদের জন্য মাসে ৮০০ ডলার দেওয়ার ব্যাপারে তাঁদের মধ্যে ঐকমত্য রয়েছে। রিপাবলিকান দলের যুক্তি, এতে লোকজন কাজে ফিরে যেতে বাধ্য হবে। অনেকের ধারণা, সপ্তাহে ৬০০ ডলার করে পাওয়ার কারণে অনেকেই কাজে ফিরতে চাচ্ছেন না।  

ডেমোক্রেটিক দলের পক্ষ থেকে যুক্তি দেওয়া হচ্ছে, আমেরিকার ইতিহাসে এমন বিপর্যয় আর কখনো ঘটেনি। ব্যবসা-বাণিজ্য খুলে দেওয়া হলেও অর্থনীতি পুরোদমে চালু হয়নি।

বহু ব্যবসাপ্রতিষ্ঠান টিকে থাকার শেষ চেষ্টা করছে এবং অচিরেই অসংখ্য ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে যাবে। লোকজনকে চরম সংকটের মধ্যে ফেলে দেওয়ার আগে রাষ্ট্র ও সরকার পাশে দাঁড়াবে, এমনই নাগরিক প্রত্যাশা বলে ডেমোক্র্যাটদের পক্ষ থেকে যুক্তি দেওয়া হচ্ছে।  

শেষ মুহূর্তে একটি সমঝোতা হবে এবং যেকোনো আকারেই হোক অচিরেই জানা যাবে বর্ধিত বেকার ভাতার পরিমাণ।

 

 






নামাজের সময়সূচি

মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩