logo
photo

লিও জেলা ৩১৫-বি৪ এর ভাইস প্রেসিডেন্ট প্রার্থী ইরফান রনি

০৫ জুন, ২০২০   |   joyjatra.tv

লিও জেলা জেলা ৩১৫-বি৪ এর ভাইস প্রেসিডেন্ট প্রার্থী ইরফান রনি

লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল জেলা ৩১৫-বি৪ এর আওতাধীন লিও জেলা পরিষদের আগামী ২০২০-২১ সেবা বর্ষের কমিটিতে ভাইস প্রেসিডেন্ট পদে প্রার্থী হয়েছেন লিও ইরফান উদ্দিন চৌধুরী রনি।  

শুক্রবার (৫জুন) বিকালে লায়ন্স ফাউন্ডেশন ভবনে লিও জেলা কার্য্যালয়ে নমিনেশন বোর্ডের কাছে তিনি মনোনয়নপত্র দাখিল করেন।  লিও ইরফান উদ্দিন চৌধুরী রনি লিও ক্লাব অব চিটাগাং বন্ধনের ২০১৫-১৬ সেবা বর্ষে ক্লাব সভাপতির দায়িত্ব পালন করেছিলেন। এর আগে তিনি ক্লাবের ট্রেজারার, সেক্রেটারী, ভাইস প্রেসিডেন্টসহ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।  

লিও ক্লাবের দায়িত্ব পালন শেষে তিনি লিও জেলায় নিজের যোগ্যতা ও প্রতিভার স্বাক্ষর রেখে একের পর এক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে যাচ্ছেন। বহুমুখী প্রতিভার অধিকারী, প্রচন্ড মেধাবী ও সৃষ্টিশীল তরুণ লিও জেলায় ইতোমধ্যে ডিস্ট্রিক্ট ডিরেক্টর, জোন ডিরেক্টর, রিজিয়ন ডিরেক্টর, রিজিয়ন ডিরেক্টর হেড কোয়ার্টার (গণসংযোগ) এর দায়িত্ব পালন শেষে বর্তমান কেবিনেটে রিজিয়ন ডিরেক্টর হেড কোয়ার্টার (এডমিন) হিসেবে দায়িত্ব পালন করছেন।  

২০১৯ সালে কক্সবাজারে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল লিও ইয়ূথক্যাম্পে সেক্রেটারী দায়িত্ব পালন করে সকলের নজর কেড়েছেন অসামান্য যোগ্যতা ও দক্ষতার সাথে।  

চট্টগ্রাম নগরীর সম্ভ্রান্ত বংশের এ সন্তান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিবিএ’র শিক্ষার্থী।  বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের একজন সঞ্চালক ইরফান উদ্দিন রনি লিও ইজমের বাইরে বাংলাদেশ ইয়ূথ লিডারশীপ সেন্টার (বিইএলসি) এর একজন ফ্যাসিলেটর হিসেবে দায়িত্ব পালন করছেন।  

রনি বাংলাদেশ রেড ক্রিসেন্ট ইয়ূথ চট্টগ্রামের একজন ওয়ার্কশপ ফ্যাসিলেটর। তাছাড়া তিনি ইয়ূথ ফাইন্ডিং হাঙ্গার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার ট্রেজারার হিসেবেও দায়িত্ব পালন করছেন। তিনি নগরীর কাট্টলী এলাকার সামাজিক ও মানবিক সংগঠন কাট্টলী ইয়ূথের প্রতিষ্ঠাতা সভাপতি।  

চট্টগ্রামের আবৃত্তি ও নাট্য অঙ্গনের উদীয়মান মুখ রনি সম্প্রতি বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের একটি নাটকে অভিনয় করে দর্শকদের মন জয় করেছে।  ইরফান উদ্দিন রনি’র রয়েছে প্রশিক্ষণ দেয়া নেয়ার বিশাল অভিজ্ঞতা। ইতোমধ্যে সে বাংলাদেশ ইয়ূথ লিডারশীপ সেন্টার (বিইএলসি) এর অধীনে ঢাকায় আর্ট এন্ড প্রাকটিস লিডারশীপ (এপিএল) প্রশিক্ষণ, ব্রিটিশ কাউন্সিল সিটিজেনের আওতায় একটিভ সিটিজেন লিডারশীপ ট্রেনিং এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির অধীনে ফাস্ট এইড এবং বেসিক প্রশিক্ষণ গ্রহণ করে নিজের নেতৃত্ব ও সামাজিক গুণাবলীর উন্নয়ন ঘটিয়েছে।  

লিও জেলার ভাইস প্রেসিডেন্ট প্রার্থীর হওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ছাত্রাবস্থা থেকেই নতুন কিছু শেখার আগ্রহ আমাকে বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে কাজ করার সুবিধা দিয়েছে । সেখানে আমি বিভিন্ন শ্রেণী, বয়স ও পেশার মানুষের সঙ্গে কাজ করেছি । এই অভিজ্ঞতা আমাকে বৈচিত্র্যের মূল্য দিতে এবং জীবনের বিভিন্ন দৃষ্টিভঙ্গিতে ভিন্নতা দিয়েছে ।  মানুষ তার কাজের মধ্য দিয়ে কয়েকশো বছর ধরে কেবল এই সুবিশাল পৃথিবীতে বাস করতে পারে । মানুষের মনের কথা মাথায় রেখেও আমার কাজের মধ্য দিয়ে টিকে থাকতে চাই ।

তাই বৃহৎ পরিসরে নেতৃত্ব দেয়ার পাশাপাশি সমাজের সুবিধা বঞ্চিত মানুষের জন্য কাজ করতে চাই।






নামাজের সময়সূচি

সোমবার, ১৩ জুলাই, ২০২০
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩